Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রসঙ্গ ৯ জুলাই অনুষ্ঠান: গোলাপগঞ্জ এম সি একাডেমীর শুভানুধ্যায়ীদের মধ্যে ব্যাপক ধুম্রজাল ও বিভ্রান্তি! এখনি প্রয়োজন এক সার্বজনীন জরুরী পরামর্শ প্রক্রিয়া।

Posted by on July 5, 2017.

(আমীনুর রশীদ, লন্ডন, ৫ জুলাই ২০১৭)

পূর্ব নির্ধারিত ৯ জুলাই লন্ডনের কোথায় ও কিভাবে রিইউনিয়ন অনুষ্ঠিত হবে তা নিয়ে সম্প্রতি ব্যাপক ধুম্রজাল সৃস্টি হয়েছে।

অনুষ্ঠানটি কোথায় হবে তা নিয়ে সমান্তরালে ২ ধরণের প্রচারণা চলছে। তাতে এম সি একাডেমীর অনুরক্তদের মাঝে ব্যাপক বিভ্রান্তি ও হতাশার সৃষ্টি হয়েছে।

এ যাবত পর্যন্ত নর্থ লন্ডনের আরিয়ানা হলের প্রচারণা চলে আসলেও ইদানিং স্থান পরিবর্তন করে ইস্ট লন্ডনের ফরেস্ট গেটের দি ভেন্যু নামক হলের প্রচারনা দেখা যাচ্ছে। আর দুটোই বেশ লাইভ প্রচারণা যে তাতে আর সংশ্লিষ্টদের সাক্ষাৎকারের প্রয়োজনীয়তা থাকে না। তাই অনুষ্ঠানে উৎসবমুখর অংশগ্রহণেচ্ছুরা বিভ্রান্তিতে পড়েছেন।

প্রায় বছর খানেকের উপর হল এম সি একাডেমীয়ানদের মধ্যে অনবরতভাবে বিশৃংখলা চলে আসছে। মাঝে মাঝে কিছু রুদ্ধদ্বার আলোচনা চললেও সংশ্লিষ্টদের একগুঁয়েমির কারণে তা ব্যহত হয়ে যায়।

তাই আবারো এমন সংকটাবস্থার প্রেক্ষিতে অভিজ্ঞ মহল ও সংশ্লিষ্ট ভক্ত অনুরাগীদের বেশ জোরালো প্রত্যাশা হচ্ছে একটি সার্বজনীন পরামর্শ আয়োজন করা। বার্মিংহাম থেকে আমনিয়া গ্রামের শাহেদ আহমদ ও লন্ডন থেকে হাজিপুর গ্রামের শাহীন আহমদ বেশ জোরালভাবে তাদের আগ্রহের কথা প্রকাশ করেন। ইতিপূর্বে একটি সুশৃঙ্খল তৎপরতার জন বিভিন্ন পর্যায়ে সক্রিয়ভাবে আরো যারা সচেষ্ট ছিলেন তাদের মধ্যে রয়েছেন মিনহায চৌধুরী, সৈয়দ নজরুল ইসলাম, মাহমুদুল হাসান কাহের, আফসরুল ইসলাম, জিহাদ চৌধুরী, আব্দুল হাকিম চৌধুরী, মুমিনুল হক চৌধুরী, নাসিম আহমেদ চৌধুরী, রুবেল আহমদ (গোলাপগঞ্জ), আব্দুল লতিফ, ফেরদৌস আহমদ সহ আর অনেকে। তাই এখন অনেকটা সুস্পষ্ট প্রত্যাশা যে ইতিপূর্বে যাবতীয় অনুষ্ঠানসমূহের কর্মচঞ্চল আয়োজকরা তাদের উদ্যম দিয়ে এ সার্বজনীন একটি পরামর্শ প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাবেন।

আর ৯ জুলাই হতে পারে এ প্রক্রিয়ার ক্ষেত্রে এক গুরুত্বপূর্ণ টার্নং পয়েন্ট।