Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

গোলাপগঞ্জের রাম্পা গ্রামের প্রবীণ সমাজ হিতৈষী হাজী মনজ্জির আলি আজ আর নেই।

হাজি মনজ্জির আলি আজ মঙ্গলবার ২১ই জুলহাজ্জ্ব ১৪৩৮ হিজরী মোতাবেক ১২ সেপ্টেম্বর ২০১৭ তারিখে প্রায় ৯০ বছর বয়সে নিজ বাড়িতে বাংলাদেশ সময় সকাল ১০ ঘটিকা মোতাবেক যুক্তরাজ্য সময় ভোর ৫ ঘটিকায় ইন্তিকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন (নিশয় আমাদের মালিক হচ্ছেন আল্লাহ আর তার কাছেই আমরা প্রত্যাবর্তন করতেই হয়)।

তার সালাতুল জানাযা আজ বাংলাদেশ সময় সালাতুল আসরের পরপর বিকাল ৫ ঘটিকায় অনুষ্ঠিত হবে।

তিনি মৃত্যুকালে ১১ জন সন্তান সন্ততি, সহধর্মিনী, নাতি নাতনি রেখে আল্লাহর কাছে আজ প্রত্যাবর্তন করলেন।

তার ৩ ছেলে নজরুল ইসলাম, মাহমুদুল হাসান কাহের ও কালাম আহমেদ লন্ডনে এবং ১ ছেলে সামছুল ইসলাম বাংলাদেশে নিজ বাড়িতে বসবাস করেন।

তার বাড়ি গোলাপগঞ্জ থানার ৪নং লক্ষীপাশা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের দক্ষিণভাগ রাম্পা গ্রামে অবস্থিত। অত্যন্ত সহজ সরল অনাড়ম্বর জীবন যাপনের অধিকারী এই সজ্জন ব্যক্তি হাজী মনজ্জির আলিকে সমাজের মানুষ একজন অভিভাবকের মত গণ্য করত। তিনি স্থানীয় কুনাচর নুরানিয়া প্রাইমারী স্কুল, শাহজালাল হাইস্কুল, ফুলিবাড়ি মাদ্রাসা ইত্যাদি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একজন আজীবন পৃষ্ঠপোষক ছিলেন। তার বাড়িতে সর্বদাই ফুলবাড়ি মাদ্রাসার ছাত্র শিক্ষকগণ জায়গীর থাকতেন। তিনি ছিলেন অত্যন্ত সমাজ বৎসল একজন ব্যক্তি।

তার বাড়ি ছিল স্থানী্য বিভিন্ন সামাজিক আন্দোলনের একটি লালন ক্ষেত্র। বিভিন্ন সামাজিক বৈঠকাদি তার বাড়িতে অনুষ্ঠিত হত। তার পরিবারের সদস্যরা আগন্তুক সমাজকর্মীদের অতি আদর আথিতেয়তা দিয়ে বরন করতেন ও তাদের সার্বিক পৃষ্ঠপোষকতা দান করতেন। আল্লাহ তায়ালা তাকে মাগফেরাত দান করে জান্নাতের উচ্চ দরজা দান করুক ও তার নিকটতমদেরকে তার সাময়িক অনুপস্থিতে সুন্দরতম ধৈর্‍্য ধারণ করার তাওফীক্ক দান করুক।

তার লন্ডন প্রবাসী ছেলে মাহমুদুল হাসান কাহের ও কালাম আহমেদের ফোন নাম্বার হচ্ছে যথাক্রমে +447908855780 ও +447824904036।