Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রসঙ্গ ৯ জুলাই রিইউনিয়ন: ক্রমান্বয়ে কি সত্য উন্মোচিত হবে এবং এম সি একাডেমিয়ানদের সৌহার্দ বৃদ্ধি পাবে?

(আমীনুর রশীদ, লন্ডন, ৭ জুলাই ২০১৭)

প্রথমেই ধন্যবাদ জানাই স্নেহাস্পদ রেকলকে দেরীতে হলেও অন্তরালের অনেক কুটিল ষড়যন্ত্র, বিষাক্ত প্রতিহিংসা, আমাদের শাশ্বত ঐতিহ্য ও সামাজিক সাংস্কৃতিক চেতনা বিরোধী ভাষা ব্যবহারের বর্জনের নৈতিক অবস্থানের কথা আজ উন্মোচিত করার জন্য।

সাম্প্রতিককালে ৯ জুলাই ইস্ট লন্ডনের ফরেস্ট গেটের দি ভেন্যু হলে রিইউনিয়ন অনুষ্ঠানের প্রেক্ষাপট তুলে ধরতে রেকল এক নাতিদীর্ঘ বিবৃতি প্রদান করে।

রেকল বর্ণনা দিয়েছে কিভাবে একটি অশুভ চক্র অন্তরাল থেক্র পুরো এম সি একাডেমী তথা গোলাপগঞ্জ সমাজকে কলুষিত করার তৎপরতা চালাচ্ছে।

কোন প্রীতিজনক সামাজিক অনুষ্ঠান কয়টি হবে, কখন হবে, কোথায় হবে তা কখনোই বড় বিষয় নয়। গোলাপগঞ্জ এম সি একাডেমীর একটি রিইউনিয়ন অনুষ্ঠানও এ নিয়মের ব্যতিক্রম নয়।

বড় বিষয় হচ্ছে সত্য ও সুন্দরের পক্ষে অবস্থান গ্রহণ আর কদর্যতা আর নোংরামিকে বর্জন।

কিছু লোক প্রথম থেকেই এই অনুষ্ঠান প্রক্রিয়াকে তাদের মুষ্টিবদ্ধ করার জন্য ঘৃণ্য প্রচেষ্টা চালায়।

এ সব অভিযোগ আর পাল্টা অভিযোগ কি নিছক প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য? আর তাই এই মুহুর্তে সকলের প্রত্যাশা যে পারস্পরিক অভিযোগ আর পালটা অভিযোগের প্রেক্ষিতে ঘটনা প্রবাহের প্রকৃত সত্যতা উদঘাটন করা ও তার একটি সমাধান পেশ করার জন্য একটি টিমের নেতৃত্বে *’ফ্যাক্ট ফাইন্ডিং প্রক্রিয়া’* চালু করা প্রয়োজন।

রেকলের সাম্প্রতিক কালে প্রদত্ত নাতিদীর্ঘ জবানবন্দী এ ফ্যাক্ট ফাইন্ডিং প্রক্রিয়ায় একটি মাইল ফলক হয়ে থাকবে। সম্প্রতি শুনেছি নাসিম একজন সংগঠকের বিরূদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ এনেছে। জানিনা এটি সত্যি নাসিমের অভিযোগ নাকি তার নামে মিথ্যা প্রচারণা।

সব এম সি একাডেমীয়ানদের আহ্বান জানাতে চাই। আসুন আমরা ঐক্যবদ্ধভাবে জোরালো অবস্থান গ্রহণ করি। আমাদের সমাজের কদর্য মানুষদের কদর্যতাকে উন্মোচন করে তাদের পরাজিত করি ও সুন্দর সহনশীল সমাজ বিনির্মাণ করণে সচেষ্ট হই।

(আমীনুর রশীদ, Ameenur Rasheed, London, +447939847723, ameenur1@yahoo.co.uk)