Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মাহমুদুর মুক্ত, কিন্ত তারপরে কি!

(আমীনুর রশীদ, লন্ডন, ২৩ নভেম্বর ২০১৬ )

বাংলাদেশসহ বিশ্বব্যাপী আলোচনার কেন্দবিন্দুতে থাকা বাংলার সবচেয়ে জনপ্রিয় খবরের কাগজ আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান আজ কিছুক্ষণ আগে আওয়ামী লীগ শাহীর কারাগার থেকে মুক্তি পেলেন।

fb_img_1479895328340

ডজন ডজন ভিত্তিহীন মামলা দিয়ে বাংলার ইতিহাসের এই শ্রেষ্ঠ বীরকে জালিম শাহী ২০১৩ সালের ১১ এপ্রিল গ্রেফতার করে কারাগারে ঢুকায়। একের পর এক মামলায় তিনি খালাস পেতে থাকেন আর সরকার নতুন করে মামলা ফাইল করতে থাকে বিগত প্রায় ৪টি বছর। তার বন্দী থাকাবস্থায় জালিম শাহী মিথ্যা অভিযোগে ফাঁসি দিয়ে একের পর এক হত্যা করে বাংলার শ্রেষ্ঠ সন্তান আব্দুল কাদের মোল্লাহ কামারুজ্জামান, সালাহুদ্দিন কাদের চৌধুরী, মতিউর রহমান নিজামী ও আলী আহসান মুহাম্মাদ মুজাহিদকে।

সরকার উপলব্ধি করেছে যে আদালতে মাম্লাগুলোর আর কোন মেরিট নেই আর তাকে জেলে রেখে মামলার মেরিট বিল্ডিং করা যাবে না। তাই মামলার মেরিট বিল্ডিং সুবিধার এর এখন তাকে আপাতত মুক্তি দেয়া দরকার। কারণ জেলে থাকাবস্থায় কোন অপরাধ কর্মকান্ডে সম্পৃক্ত থাকতে পারেন না।

অনুমান করা হচ্ছে যে, তাকে মুক্ত করে দিয়ে সরকার নতুন সম্পূরক নোট দিয়ে মুক্তাবস্থায় মারাত্মক অপরাধ মূলক তৎপরতার অভিযোগ ত্যৈরী করবে যাতে গুরুওতর শাস্তি, ফাঁদি তথা যাবজ্জীবন কারাদন্ড নিশ্চিত করা যায়।